| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি সরকার বাংলাদেশ ব্যাংকটা দেউলিয়া করে দিছে : গয়েশ্বর রায়


সরকার বাংলাদেশ ব্যাংকটা দেউলিয়া করে দিছে : গয়েশ্বর রায়


রহমত নিউজ ডেস্ক     17 September, 2023     10:25 AM    


বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আজকের আন্দোলনটা বিএনপি-গণঅধিকার পরিষদের নয়, এটা জনগণের আন্দোলন। প্রত্যেকটা মানুষ নিষ্পেষিত, তারা প্রতিদিন ধাক্কা খাচ্ছে। অন্যায়ের শিকার হচ্ছে। জিনিসপাতির দাম লাগামহীন, ঘরে ঘরে অভাব। চুয়াত্তর সালের মতো কঙ্কালসার দেহ এখনো দেখা যায়। এই সরকার বাংলাদেশ ব্যাংকটা দেউলিয়া করে দিছে। তারপরও এত সখ কেন ক্ষমতার থাকার? দেশটা তো খেয়ে ফেলছে। সামনে ভয়াবহ সময় আসছে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) প্রেস ক্লাবে আয়োজিত গণঅধিকার পরিষদের একাংশের আয়োজনে ‘সংবিধান ও গণতন্ত্র: প্রেক্ষিত বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। গণঅধিকার পরিষদ (একাংশের) সিনিয়র আহ্বায়ক কর্নেল (অব.) মিয়া মশিউজ্জামানের সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন বিশেষ অতিথি সিনিয়র আইনজীবী মহসিন রশিদ এবং দলটির ভারপ্রাপ্ত সদস্য সচিব ফারুক হাসানসহ আরও অনেকেই।

এদিকে শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে একদফা দাবি আদায়ে ২৬ সেপ্টেম্বর খুলনা বিভাগীয় রোড মার্চ সফলে বিএনপির বিভাগীয় সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, পৃথিবীর মোড়ল রাষ্ট্রগুলো বলেছে বাংলাদেশে গণতন্ত্র নেই, মানুষের ভোটাধিকার নেই। এই অবৈধ সরকারের অধীনে আর কোনো নির্বাচন হবে না। দেশের মানুষ প্রমাণ করেছে শেখ হাসিনার পায়ের নিচের মাটি সরে গেছে। বিনা ভোটের সরকারের বিরুদ্ধে অবস্থান নিয়েছে দেশের ১৮ কোটি মানুষ। শান্তিপূর্ণ পন্থায় আপনারা পদত্যাগ না করলে জনগণের উত্তাল তরঙ্গে ভেসে যাবেন। ‌১৯৭১ সালে যখন মুক্তিযুদ্ধ হয়েছিল তখন কোনো ভয় না পেয়ে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল তরুণরা। আজও গণতন্ত্র পুনরুদ্ধারে সবাইকে ঝাঁপিয়ে পড়তে হবে। এখনই সময়, এই অবৈধ সরকারকে হটিয়ে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে।

 

বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী বরকত উল্লাহ বুলুর সভাপতিত্বে সমন্বয় সভায় বিশেষ অতিথি ছিলেন দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, সহ-সাংগঠনিক সম্পাদক বাবু জয়ন্ত কুমার কুণ্ডু, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম।